1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বকাপের প্রথম ম্যাচের বাঁশি বাজাবেন যিনি

  • আপডেট টাইম : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
  • ৩৩৩ বার পঠিত

অনলাইন ডেস্ক::মধ্যপ্রাচ্যের দেশ কাতারে বেশ জমকালো আয়োজন এবং উত্তেজনার মধ্য দিয়ে রোববার পর্দা উঠছে বিশ্বকাপের। এরই ধারাবাহিকতায় বিশ্বকাপের উত্তাপ ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বজুড়ে ভক্ত-সমর্থকদের মাঝে।

‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’-এর প্রথম ম্যাচের রেফারি হিসেবে থাকছেন দানিয়েল ওরসাতো। তার বাঁশির আওয়াজেই শুরু হবে এবারের বিশ্বকাপের ম্যাচ।

জানা যায়, দানিয়েলের সহকারী হিসেবে থাকবেন সিরো কারবোন ও আলেসান্দ্রো গিয়াল্লাতিনি। তাছাড়া ভিএআরের দায়িত্বে মাসিমিলিয়ানো ইরাতি। দানিয়েলের মতো তারা সবাই ইতালির নাগরিক।

২০১০ সালে ফিফা রেফারির তালিকায় অন্তর্ভুক্ত হন ৪৬ বছর বয়সি দানিয়েল। ইউরোপে বেশ অভিজ্ঞ একজন রেফারি তিনি। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়া-ডেনমার্ক ম্যাচে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি হিসেবে কাজ করেছেন তিনি। তবে কোনো ম্যাচেই মূল রেফারি হিসেবে মাঠে নামার সৌভাগ্য হয়নি দানিয়েলের। যদিও এরপরই ঘুরতে থাকে দানিয়েলের ভাগ্যের চাকা।

২০১৮ থেকে ১৯ সালের চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার ইউনাইটেড-পিএসজি ম্যাচে ১০ বার হলুদ কার্ড দেখানোর পাশাপাশি পল পগবাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন তিনি। ২০২০ চ্যাম্পিয়নস লিগ ফাইনালে পিএসজি-বায়ার্ন ম্যাচটি তার অধীনে পরিচালিত হয়। সেই বছরই ফুটবলের বিখ্যাত পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট আইএফএফএইচএস পক্ষ থেকে বর্ষসেরা রেফারি নির্বাচিত হন দানিয়েল।

তাছাড়া চ্যাম্পিয়নস লিগের গত আসরের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ ও চেলসি ম্যাচের দ্বিতীয় লেগের দায়িত্বে ছিলেন তিনি। এর বাইরে সাধারণত ইতালিয়ান লিগ সিরি আ’তেই নিয়মিত দেখা যায় তাকে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..